রবিবার, ১২ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শ্রম আইন সংশোধনে ৪১টি পয়েন্ট নিয়ে আইএলওর সাথে আলোচনা চলছে : আইনমন্ত্রী চার দশকে এই প্রথম মার্কিন-ইসরাইল জোটে ফাটল সকালের নাস্তার স্বাস্থ্যকর যেসব খাবার ‘তুফান’ ছবির বিরুদ্ধে আইন ভঙ্গের অভিযোগ, যা বললেন প্রযোজক ৬৯ হাজার রোহিঙ্গা পাসপোর্ট নবায়নে তাগিদ সৌদি সরকারের: স্বরাষ্ট্রমন্ত্রী হাসপাতালের লিফটে ‘৪৫ মিনিট’ আটকে রোগীর মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার সুপারিশ নিয়ে ভিন্ন কথা বললেন শিক্ষামন্ত্রী কুমিল্লায় হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন নিয়মরক্ষার শেষ ম্যাচে হতাশ করল বাংলাদেশ ছাত্ররা পিছিয়ে কেন, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী
যেভাবে উদ্ধার হলো আইসের সবচেয়ে বড় চালান

যেভাবে উদ্ধার হলো আইসের সবচেয়ে বড় চালান

স্বদেশ ডেস্ক:

ব্যয়বহুল ও ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথের (আইস) সবচেয়ে বড় চালান জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। জব্দ করা আইসের ওজন ২৪ কেজি ২০০ গ্রাম। যার আনুমানিক মূল্য ১২০ কোটি টাকা। এ যাবতকালে জব্দ করা আইসের সবচেয়ে বড় চালান বলে জানায় র‍্যাব। এ ঘটনায় ৪ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

গতকাল শনিবার রাতে কক্সবাজারের উখিয়ার পালংখালি এলাকা থেকে আইসের চালানটি জব্দ করে র‍্যাব। রাতে র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেন।

আটকরা হলেন, উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার মোহাম্মদ ইমরান ওরফে ইরান মাঝি (৩৩) ও তার ভাই মোহাম্মদ রুবেল ওরফে ডাকাত রুবেল (২৬), রাজাপালং ইউনিয়নের বাসিন্দা মো. আলাউদ্দিন (৩৫) এবং টেকনাফ উপজেলার বাসিন্দা জয়নাল আবেদীন ওরফে কালাবদা (৩৭)।

এদের মধ্যে মোহাম্মদ ইমরান ওরফে ইরান মাঝি সীমান্তে মাদক পাচারকারি চক্রের অন্যতম হোতা। তার বিরুদ্ধে মাদকসহ নানা অপরাধের অভিযোগে ৭টির বেশি মামলা রয়েছে। মো. আলাউদ্দিন তার সহযোগী এবং মাদক পরিবহনের অভিযোগে পুলিশের বহিস্কৃত সাবেক সদস্য। আটক অন্যরা ইরান মাঝির সহযোগী।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ থেকে আইসের একটি বড় চালান আসছে এমন খবরের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কক্সবাজারের উখিয়ার পালংখালি এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে দেশের ইতিহাসে সবচেয়ে বড় চালান ২৪ কেজি ২০০ গ্রাম আইস জব্দ করা হয়। জব্দ করা আইসের বাজারমূল্য প্রায় ১২০ কোটি টাকা। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে।

এর আগে গত ২৬ এপ্রিল কক্সবাজারের পালংখালী সীমান্ত থেকে ২১ কেজি ৯০ গ্রাম আইসের চালানসহ তিন মাদক কারবারিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত বছরের ২২ মার্চ আইসের সবচেয়ে বড় চালান জব্দ করেছিল র‍্যাব। তখন মুন্সিগঞ্জ জেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১২ কেজি আইসের একটি চালান জব্দ করে র‍্যাব। যার বাজারমূল্য ছিল প্রায় ৫০ কোটি টাকা। এ সময় বিপুল পরিমাণ অন্যান্য মাদক, বিদেশি আগ্নেয়াস্ত্র ও আইস চালানের সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেপ্তার করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877